শিক্ষা সংবাদ
Trending

প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২০২২ এর সংশোধিত ফলাফল প্রকাশ [PDF]

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর 2022 সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল পুনঃপ্রকাশ করেছে যা প্রযুক্তিগত ত্রুটির কারণে স্থগিত করা হয়েছিল।

5/5 - (2 votes)

বুধবার (১ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ফল ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রযুক্তিগত ত্রুটির কারণে আগের ফলাফল স্থগিত করা হয়েছে। এরপর পুনরায় যাচাই-বাছাই করে বৃত্তির ফলাফল প্রকাশ করা হয়। বৃত্তির ফলাফল www.dpe.gov.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে। বৃত্তি পেয়েছে ৮২ হাজার ৩৮৩ জন শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৩ হাজার এবং সাধারণ কোটায় ৪৯ হাজার ৩৮৩ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এই শিক্ষার্থীরা অষ্টম শ্রেণি পর্যন্ত বৃত্তি পাবে।

এবারের বৃত্তি পরীক্ষায় ৫ লাখ ৩৯২ জন নিবন্ধিত এবং ৪ লাখ ৮২ হাজার ৯০৪ জন অংশগ্রহণ করেছে। উপজেলা/থানা কোটা নির্ধারণ করা হয় উপজেলা/থানা প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যার অনুপাতে এবং ট্যালেন্ট পুল বৃত্তি বিতরণ করা হয়। সাধারণ বৃত্তি ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড অনুযায়ী বিতরণ করা হয়।

এদিকে, বৃত্তির সংখ্যা বৃদ্ধির পাশাপাশি ২০১৫ সাল থেকে বৃত্তির অর্থের পরিমাণও বাড়ানো হয়েছে। এর আগে ট্যালেন্টপুল বৃত্তি গ্রহীতাদের প্রতি মাসে ২০০ টাকা দেওয়া হলেও ২০১৫ সাল থেকে তাদের দেওয়া হচ্ছে ৩০০ টাকা এবং সাধারণ শ্রেণির শিক্ষার্থীদের। 150 টাকার পরিবর্তে 225 টাকা প্রদান করা হয়েছে। এর পাশাপাশি উভয় ধরনের বৃত্তিধারীদের প্রতি বছর এককালীন 225 টাকা দেওয়া হচ্ছে।

প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর সংশোধিত ফলাফল

ক্রমিক নংবিভাগের নাম
রাজশাহী
খুলনা
ঢাকা
চট্টগ্রাম
বরিশাল
সিলেট
রংপুর
ময়মনসিংহ

প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল (রাজশাহী বিভাগ)

প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল (খুলনা বিভাগ)

প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল (ঢাকা বিভাগ)

 

 

প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল (চট্টগ্রাম বিভাগ)

প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল (বরিশাল বিভাগ)

প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল (সিলেট বিভাগ)

প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল (রংপুর বিভাগ)

প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল (ময়মনসিংহ বিভাগ)


 এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন। 

Rimon

This is RIMON Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

মন্তব্য করুন

Related Articles

Back to top button