শিক্ষা সংবাদ

শিক্ষার্থীদের নিজ নিজ শ্রেণিকক্ষে পাঠদানে মাউশি’র জরুরী নির্দেশনা

5/5 - (1 vote)

শিক্ষা বার্তা ডেস্কঃ মাধ্যমিক স্তরের কিছু শিক্ষাপ্রতিষ্ঠানে একই শ্রেণির একাধিক শাখার শিক্ষার্থীদের এক কক্ষে একসঙ্গে পাঠদানের অভিযোগে এবার কঠোর নির্দেশনা দিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।

রোববার (২৩ জুলাই) মাউশির সহকারী পরিচালক (মাধ্যমিক-২) এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একই শ্রেণির একাধিক শাখার শিক্ষার্থীদের এক কক্ষে পাঠদান থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

সময় সংবাদের মারফতে জানা যায়, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আওতায় মাধ্যমিক স্তরের কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে একই শ্রেণির একাধিক শাখার শিক্ষার্থীদের একই সঙ্গে এক কক্ষে এনে শ্রেণি পাঠদান করা হচ্ছে বলে শোনা যাচ্ছে। এতে স্বাভাবিক শ্রেণি পাঠদান বিঘ্নিত হচ্ছে। এ অবস্থায় নতুন কারিকুলাম যথাযথ বাস্তবায়নের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিটি শাখার শিক্ষার্থীদের নিজ নিজ শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম পরিচালনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিষয়টি অতীব জরুরি উল্লেখ করে সব সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক এবং বেসরকারি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বরাবর এ নির্দেশনা পাঠানো হয়েছে।


 এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন। 

শিক্ষা বার্তা

আমি এই সাইটের সিনিয়র স্টাফ। শিক্ষা সংবাদ নিয়ে কাজ করছি। "শিক্ষা হোক সকলের অধিকার" এই মন্ত্রকে বুকে লালন করে চেষ্টা করছি শিক্ষাকে সকলের মাঝে পৌঁছে দিতে।

Related Articles

Back to top button