শিক্ষা সংবাদ

৮ম শ্রেণির রেজিস্ট্রেশন ফি জমা দেওয়া যাবে ৬ থেকে ১০ জুলাই পর্যন্ত

২০২২ সালের অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনের ফি জমা দেওয়ার সময় বৃদ্ধি করা হয়েছে। বাদ পড়া শিক্ষা প্রতিষ্ঠানের অনুরোধে এ সময় বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়।

4.7/5 - (3 votes)

আগামী ৬ থেকে ১০ জুলাই পর্যন্ত নির্ধারিত ব্যাংকে এ অর্থ জমা দেওয়া যাবে। মঙ্গলবার ঢাকা শিক্ষা বোর্ড থেকে জারি করা এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩ সালে নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম চলমান আছে। তবে লক্ষ্য করা যাচ্ছে, কিছু কিছু প্রতিষ্ঠান ২০২২ সালে ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে পারেনি বলে আবেদন করেছে। ফলে সকল বাদ পড়া প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ২০২৩ সালে ৯ম শ্রেণিতে রেজিস্ট্রেশন কার্যক্রম করতে গিয়ে জটিলতা দেখা দিয়েছে।

এতে আরও বলা হয়েছে, বাদ পড়া শিক্ষার্থীদের মানবিক দিক বিবেচনা করে ২০২৩ সালে নবম শ্রেণিতে রেজিস্ট্রেশন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে আগামী ৬ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত পূর্বনির্ধারিত ফি জমা প্রদান করে অনলাইনে ২০২২ সালের অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত বাদ পড়া প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার জন্য অনুরোধ করা হলো।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের আদেশে বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞাঁর সাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে বলেও এতে জানানো হয়।

সূত্রঃ ইন্টারনেট।


 এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন। 

Source
dhakapost

শিক্ষা বার্তা

আমি এই সাইটের সিনিয়র স্টাফ। শিক্ষা সংবাদ নিয়ে কাজ করছি। "শিক্ষা হোক সকলের অধিকার" এই মন্ত্রকে বুকে লালন করে চেষ্টা করছি শিক্ষাকে সকলের মাঝে পৌঁছে দিতে।

Related Articles

Back to top button