টেক নিউজ

ইনস্টাগ্রাম- এ নতুন আপডেট: ল্যাপটপ বা ডেস্কটপ থেকে করা যাবে ছবি আপলোড

Rate this post
ইনস্টাগ্রাম- এ নতুন আপডেট: ল্যাপটপ বা ডেস্কটপ থেকে করা যাবে ছবি আপলোড

সামাজিক যোগযোগ মাধ্যম হিসেবে ইনস্টাগ্রাম অনেক আগেই জনপ্রিয়তা কুড়িয়েছে। সেলিব্রিটি থেকে শুরু করে সকলেই এখন রিল তৈরি বা ছবি পোস্ট করতে ব্যস্ত থাকেন ইনস্টাগ্রামে। তবে শুরু থেকেই শুধুমাত্র মোবাইল থেকেই ছবি আপলোড করা যেত। ল্যাপটপ কিংবা ডেস্কটপ থেকে কোন কিছুই আপলোড করা যেত না।

ব্যবহারকারীদের সুবিধার কথা চিন্তা করে সংস্থাটি নতুন একটি ফিচার নিয়ে এসেছে তা হল এখন থেকে ল্যাপটপ কিংবা ডেস্কটপ থেকে ও ছবি আপলোড করা যাবে।

তবে এই মুহূর্তে পুরো বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার স্তরে রয়েছে। কিছু ব্যবহারকারীকে ইতোমধ্যে সেই সুবিধা দেওয়া হলেও সকলের জন্য এই অপশন এখনও দেওয়া হয়নি। কীভাবে বোঝা যাবে কোন কোন ব্যবহারকারী এই সুবিধা পেয়েছেন?

ধাপ ১: প্রথমে ডেস্কটপ বা ল্যাপটপ থেকে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লগইন করতে হবে।

ধাপ ২: লগইন হয়ে গেলে উইন্ডোতে একটা প্লাস (+) চিহ্ন দেখা যাবে। সেখানে ক্লিক করলে একটি পপ আপ উইন্ডো খুলে যাবে।

ধাপ৩: সেখানে পছন্দমতো ছবি ড্র্যাগ করে এনে ফেলা যাবে অথবা নিজের কম্পিউটার থেকে পছন্দমতো ছবি সিলেক্ট করতে হবে।

ধাপ ৪: আপনি চাইলে ছবি এডিট বা ফিল্টার করে এর পর ক্যাপশন, হ্যাশট্যাগ দিয়ে ছবি বা ভিডিও আপলোড করাতে পারবেন। 

আপলোড সম্পন্ন হলে ফিডে ছবি বা ভিডিও দেখা যাবে।

বছরখানেক আগে পর্যন্ত ইনস্টাগ্রাম-এ মূলত স্টিল ছবি ও ভিডিও আপলোড করা হত। কিন্তু ভারতে Tiktok বন্ধ হওয়ার পর ভারতের ব্যবহারকারীরা ইনস্টাগ্রাম রিল ব্যবহারও করছেন। তাই ইনস্টাগ্রাম-এর জনপ্রিয়তা আরও বাড়াতে এই পদক্ষেপ বলে মনে করছেন অনেকে।

Rimon

This is RIMON Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

মন্তব্য করুন

Related Articles

Back to top button