Uncategorized

SSC & HSC Exam: কবে হবে এসএসসি-এইচএসসি পরীক্ষা জানাল শিক্ষা বোর্ড

Rate this post

দেশের বন্যা পরিস্থিতির কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা আগামী মাসে নেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত ঘোষণা করেছে শিক্ষা বোর্ডগুলো। তবে ঈদের পর পরিস্থিতি পর্যবেক্ষণ করে চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে বলেও জানান তারা।

কবে হবে এসএসসি-এইচএসসি পরীক্ষা জানাল শিক্ষা বোর্ড
আগস্টের প্রথম সপ্তাহে এসএসসি ও অক্টোবরের প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে 

রোববার (৩ জুলাই) শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সংগঠন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভায় প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া এসএসসি পরীক্ষা স্থগিত হওয়ায় আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করে অক্টোবরে শুরুর প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এইচএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ ছিল আগামী মাসে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার সাংবাদিকদের বলেন, বৈঠকে সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান যে তথ্য উপস্থাপন করেছেন তাতে দেখা গেছে, সিলেট বোর্ডের অর্ধেক কেন্দ্র এখনো আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে। এসব কেন্দ্রকে পরীক্ষার উপযোগী করতে কয়েক মাস সময় লাগবে, তাই পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। ঈদের পর আগস্টে এসএসসি শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

আর যদি আগস্টের প্রথম সপ্তাহে এসএসসি পরীক্ষা শুরু করা যায়, তবে অক্টোবরের প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। দুই পরীক্ষার মধ্যে দুই মাসের বিরতি প্রয়োজন বলেও জানান তিনি।

গত ১৯ জুন এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে সিলেট ও সুনামগঞ্জসহ বেশ কয়েকটি এলাকায় ভয়াবহ বন্যার কারণে পরীক্ষা শুরুর আগের রাতে তা স্থগিত করা হয়। যার কারণে এইচএসসিও প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Rimon

This is RIMON Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

মন্তব্য করুন

Back to top button