Uncategorized

সোশ্যাল মিডিয়া দিবস: ইতিহাস ও তাৎপর্য | Social Media Day

Rate this post

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। আমাদের বিনোদনের জন্য সর্বশেষ ঘটনা সম্পর্কে তথ্য জানার জন্য সামাজিক মিডিয়া সর্বত্র রয়েছে। সচেয়ে বড় কথা হল, এটি যোগাযোগকে সহজ করেছে এবং এই কারণেই প্রতি বছর ৩০ জুন সারা বিশ্বে সোশ্যাল মিডিয়া দিবস পালিত হয়।

সোশ্যাল মিডিয়া দিবস: ইতিহাস ও তাৎপর্য | Social Media Day
সোশ্যাল মিডিয়া দিবস: ৩০ জুন ২০২২

সোশ্যাল মিডিয়া দিবস: ইতিহাস ও তাৎপর্য

সোশ্যাল মিডিয়া দিবস ৩০ জুন ২০১০ তারিখে চালু করা হয়েছিল সোশ্যাল মিডিয়ার প্রভাব এবং বিশ্বব্যাপী যোগাযোগে এর ভূমিকা তুলে ধরার জন্য। সিক্স ডিগ্রী ছিল প্রথম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যা ১৯৯৭ সালে চালু করা হয়েছিল৷ অ্যান্ড্রু ওয়েইনরিচ দ্বারা প্রতিষ্ঠিত এই ওয়েবসাইটের মাধ্যমে, ব্যবহারকারীরা তাদের বন্ধু এবং পরিবারের সদস্যদের তালিকা করতে এবং বুলেটিন বোর্ড, স্কুলের অধিভুক্তি এবং প্রোফাইলগুলির মতো অন্যান্য বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে সক্ষম হয়েছিল৷ সিক্সডিগ্রি এক মিলিয়নেরও বেশি ব্যবহারকারী সংগ্রহ করেছিল কিন্তু অবশেষে এটি ২০০১ সালে বন্ধ হয়ে যায়।

প্রথম দিকে, ফ্রেন্ডস্টার, মাইস্পেস এবং ফেসবুকের মতো প্ল্যাটফর্মগুলি লোকেরা যোগাযোগের জন্য ব্যবহার করত। এখন সময়ের সাথে সাথে ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট, টুইটার এবং লিঙ্কডইনের মতো আরও নতুন সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন চালু হয়েছে। এই প্ল্যাটফর্মগুলি  নতুন নতুন সেবা ও ফিচার নিয়ে গ্রাহকদের আকৃষ্ট করে আসছে।

সোশ্যাল মিডিয়া আমাদের জীবনে আমূল পরিবর্তন এনেছে। মেসেজিং পরিষেবা অ্যাপের মাধ্যমে, আমরা  দূরে বসে থাকা একজন ব্যক্তির সাথে কত সহজে সংযোগ স্থাপন করি। তদুপরি, বিশ্বব্যাপী যা ঘটছে তার তাত্ক্ষণিক আপডেটগুলি আমরা অনেক সহজে পেয়ে যাচ্ছি। এছাড়াও, সোশ্যাল মিডিয়া সবাইকে একই মঞ্চে এনে সম্পর্ক তৈরিতে সহায়তা করে।

সোশ্যাল মিডিয়া আমাদের জীবনে যে ভূমিকা পালন করেছে সে সম্পর্কে গল্প আপলোড করে আমরা এই দিনটিকে স্মরণ করতে পারি। দিনটি উদযাপন করার আরেকটি উপায় হল অতীতের প্রিয় পোস্টগুলি ভাগ করে নেওয়া৷

আসুন আমরা সবাই এই সোশ্যাল মিডিয়া দিবসে একত্রিত হই এবং অনলাইনে ভালোবাসা ছড়িয়ে দেই।

Rimon

This is RIMON Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

মন্তব্য করুন

Back to top button