Uncategorized

এইচএসসি ২০২২ এর ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

Rate this post
এইচএসসি ২০২২ এর পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ১৫ আগস্ট মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। চলমান কোভিড ১৯ অতিমারির কারণে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম ব্যাহত হওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরােপুরি সম্পৃক্ত করা ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনার জন্য প্রণীত অ্যাসাইনমেন্টের কার্যক্রম ১৪/০৬/২০২১খ্রি. থেকে শুরু হয়েছে। 

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ১৫(পনের) সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রণয়ন করেছে। এরই অংশ হিসেবে অ্যাসাইনমেন্ট গ্রীড অনুযায়ী ৫ম সপ্তাহের জন্য গুচ্ছ ৪ এর জীববিজ্ঞান, সমাজবিজ্ঞান, সমাজকর্ম, ভূগােল, ফিন্যান্স-ব্যাংকিং ও বিমা, গৃহ ব্যবস্থাপনা এবং পারিবারিক জীবন এবং গুচ্ছ ৫ এর উচ্চাঙ্গ সংগীত, উচ্চতর গণিত, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন, আরবি, পালি, সংস্কৃত, কৃষিশিক্ষা, মনােবিজ্ঞান, পরিসংখ্যান, মৃত্তিকা বিজ্ঞান, প্রকৌশল অংকন ও ওয়ার্কশপ প্র্যাকটিস, গার্হস্থ্যবিজ্ঞান, চারু ও কারুকলা, শিল্পকলা ও বস্ত্র পরিচ্ছদ বিষয়ের মােট ২০টি (বিশটি) অ্যাসাইনমেন্ট প্রদান করা হলাে। ১৬ আগষ্ট, ২০২১খ্রি. সােমবার থেকে এ পর্যায়ের কার্যক্রম শুরু হবে।

৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ডাউনলোড লিংক 

Rimon

This is RIMON Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

মন্তব্য করুন

Back to top button