Uncategorized

কম্পিউটার মেলার বর্ণনা দিয়ে একটি সংবাদ প্রতিবেদন

Rate this post
কম্পিউটার মেলার বর্ণনা দিয়ে একটি সংবাদ প্রতিবেদন
কম্পিউটার মেলার বর্ণনা দিয়ে একটি সংবাদ প্রতিবেদন

মনে কর, তােমার নাম কাপিল উদ্দিন। কম্পিউটার মেলার বর্ণনা দিয়ে একটি সংবাদ প্রতিবেদন লেখ।

বিসিএস কম্পিউটার মেলা

নিজস্ব প্রতিনিধি : কাপিল উদ্দিন, ঢাকা।

সপ্তাহব্যাপী আইডিবি ভবনে অনুষ্ঠিত হয় বিসিএস কম্পিউটার মেলা ২০২০। এ উপলক্ষ্যে ৬৬টির মতাে স্টল বসে। দর্শনার্থীরা সেসব স্টল থেকে কম্পিউটার প্রযুক্তির উৎকর্ষ সম্পর্কে অবহিত হতে পারে। Bangla ICT এর প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, তিনি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাবগুলােতে প্রশিক্ষণ সামগ্রী সরবরাহ এবং স্থাপন করতে বিশেষভাবে আগ্রহী। ফলে শিক্ষার্থীদের সম্যক জ্ঞান লাভের ক্ষেত্র বিস্তৃত হবে বলেও তিনি অভিমত প্রকাশ করেন। কম্পিউটার মেলায় দর্শকদের যে বিষয়টি আকৃষ্ট করেছে তা হলাে নেট কোচিং। লােকাল এরিয়া নেটওয়ার্ক (LAN) ও ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন স্তরে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্যে অত্যাধুনিক কোচিং পদ্ধতি। নেট কোচিংয়ে উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ শিক্ষার্থীরা কম্পিউটারের মাধ্যমে জ্ঞানার্জন করতে পারবে এবং কম্পিউটারের মাধ্যমেই পরীক্ষা দিতে পারবে।

নিজেকে ক্রমান্বয়ে জ্ঞান চর্চার মাধ্যমে উন্নতকরণ ও পরীক্ষাদানের মাধ্যমে সেটাকে যাচাই করার জন্য এ পদ্ধতিতে রয়েছে প্রশ্নপত্র তৈরির এক প্রক্রিয়া। শিক্ষার্থী পরীক্ষা দিতে উৎসাহী হলে প্রতিবারই একটি নতুন সেট প্রশ্নপত্র তাকে দেওয়া হবে। উত্তর শেষে সঙ্গে সঙ্গে জানা যাবে ফলাফল। কেবল তাই নয়, তার অতীত পরীক্ষাসমূহের পরিপ্রেক্ষিতে বর্তমান পরীক্ষার তুলনামূলক অবস্থানও তাকে জানিয়ে দেওয়া হবে। কম্পিউটার মেলায় www.jantechai.com ব্যাপক সাড়া জাগাতে সক্ষম হয়। আন্তর্জাতিক মানের ইন্টারনেট প্রশিক্ষণ কেন্দ্র এ বছরই তাদের বাংলাদেশ শাখার কার্যক্রম শুরু করে এবং বিসিএস কম্পিউটার মেলায় অংশ নেয়।

মেলা উপলক্ষ্যে তারা শতকরা ৩০ ভাগ ছাড় দিয়ে প্রায় ১০০ জনকে ভর্তি করেন এবং ৫০ জন ভর্তি হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করে। প্রশিক্ষণকেন্দ্রটি লালমাটিয়ায় অবস্থিত। মেলায় আয়ােজন করা হয় তথ্যপ্রযুক্তি বিষয়ক সেমিনার। সেমিনারে প্রধান অতিথির ভাষণ দেন প্রখ্যাত কম্পিউটার বিজ্ঞানী অধ্যাপক জাফর ইকবাল। এছাড়া আলােচনায় অংশ নেন দেশের সফলতম প্রােগ্রামার তৌফিক ইমতিয়াজ আলি। সমগ্র আয়ােজনটি কম্পিউটারের কর্মদক্ষতা ও মানবজীবনে এর উপযােগিতা সম্পর্কে জনসাধারণকে বেশ আগ্রহী করে তুলেছে। 

Rimon

This is RIMON Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

মন্তব্য করুন

Back to top button