টেক নিউজ

ইউজারদের প্রাইভেসি সেটিংসে বদল আনতে চলেছে হোয়াটসঅ্যাপ

Rate this post
ইউজারদের প্রাইভেসি সেটিংসে বদল আনতে চলেছে হোয়াটসঅ্যাপ
ছবি ইন্টারনেট

 সামাজিক যোগাযোগ মাধ্যমে হোয়াটসঅ্যাপ এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলছে। বিশেষ করে কর্পোরেট দুনিয়ার এর ব্যবহার বহুগুনে বেড়েছে। ব্যবহারকারীদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে নতুন ফিচার নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। 

ওয়েবিটাইনফো’র সূত্রে জানা গেছে, নতুন ফিচারে ব্যবহারকারীদের গোপনীয়তার বিষয়টিকে প্রাধান্য দেওয়া হয়েছে। ব্যবহারকারী শেষ কখন হোয়াটসঅ্যাপ চেক করেছেন, স্ট্যাটাস ও প্রোফাইল ছবি- সবগুলোই প্রাইভেট এবং অনলি মি করে রাখতে পারবেন। 

এতদিন পর্যন্ত লাস্ট সিনের ক্ষেত্রে প্রাইভেসি সেটিংস ছিল তিন রকম। এক- আপনার স্ট্যাটাস, প্রোফাইল ছবি এবং লাস্ট সিন, যা সকলেই দেখতে পারতেন। এর জন্য সিলেক্ট করতে হত ‘এভরিওয়ান’ অপশন। দুই, কেবলমাত্র আপনার ফোনে সেভ করা নাম্বার অর্থাৎ আপনার ‘কনট্যাক্টস’ এ থাকা ব্যক্তিরাই তা দেখতে পাবেন। তিন, কেউ আপনার স্ট্যাটাস, প্রোফাইল ছবি ও লাস্ট সিন দেখতে পাবেন না। যার জন্য ‘নোবডি’ সিলেক্ট করতে হত। এবার এর সঙ্গে যোগ হতে চলেছে নতুন এক অপশন।

‘মাই কনট্যাক্টস এক্সেপ্ট’ নামের নতুন ফিচার আসতে চলেছে। এখানে আপনি আপনার যোগাযোগ তালিকায় থাকা নম্বরগুলো থেকে নির্দিষ্ট নম্বরগুলোকে বেছে নিতে পারবেন যাদের আপনি এগুলো দেখতে দিতে না চান।

 

এই ফিচার অ্যানড্রোয়েড ও আইওএস দুই ধরনের ফোনেই পাওয়া যাবে। তবে এখনও জানা যায়নি, ঠিক কীভাবে ওই নম্বরগুলোকে যোগ করা হবে। তবে যাদের আপনি আপনার লাস্ট সিন দেখতে দেবেন না, তাদের লাস্ট সিনও আপনি দেখতে পাবেন না। তবে এখনও পুরো বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার স্তরেই রয়েছে।

Rimon

This is RIMON Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

মন্তব্য করুন

Related Articles

Back to top button