DPE News

প্রাথমিক শিক্ষকদের মুক্তপাঠ জাতীয় শিক্ষাক্রম ২০২১ প্রশিক্ষণ

5/5 - (1 vote)

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মুক্তপাঠ (dpe.muktopaath.gov.bd) হতে জাতীয় শিক্ষাক্রম-২০২১ অনলাইন প্রশিক্ষণ করার নিয়ম জানুন।

প্রাথমিক শিক্ষকদের মুক্তপঠ প্রশিক্ষণ শুরু হয়েছে ৩ ফেব্রুয়ারি থেকে। প্রাথমিকের শিক্ষকগণ মুক্তপাঠের এই প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন ৩ মার্চ ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত।

প্রাথমিক শিক্ষকদের মুক্তপাঠ জাতীয় শিক্ষাক্রম ২০২১ প্রশিক্ষণ করার নিয়ম

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম ২০২১ (প্রাথমিক স্তর) এর বিস্তরণ বিষয়ক অনলাইন প্রশিক্ষণ গ্রহণ করার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

৬ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে, দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের এই প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করতে বলা হয়েছে।

প্রাথমিক শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম-২০২১ এর প্রশিক্ষণ গ্রহণ করতে হবে ৩ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ ২০২৩ খ্রি. তারিখের মধ্যে।

অনলাইনে মুক্তপাঠ ওয়েবসাইট থেকে শিক্ষকদের এই প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। প্রশিক্ষণ শেষে মুক্তপাঠ থেকে অনলাইনে প্রশিক্ষণ শেষ করার সার্টিফিকেট (সনদ) ডাউনলোড করে রাখতে হবে।

মুক্তপাঠে অনলাইনে প্রশিক্ষণ গ্রহণের ঠিকানা: https://dpe.muktopaath.gov.bd/

dpe.muktopaath.gov.bd: জাতীয় শিক্ষাক্রমের প্রশিক্ষণ গ্রহণের নিয়ম

মুক্তপাঠ ওয়েবসাইট থেকে প্রাথমিক শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম ২০২১ প্রশিক্ষণ গ্রহণের জন্য প্রথমে উক্ত সাইটে নিবন্ধন করতে হবে। পূর্বে নিবন্ধন করা থাকলে পুনরায় নিবন্ধন করতে হবে না।

শিক্ষকদের নিবন্ধন প্রক্রিয়ার জন্য অন্যান্য তথ্যের সাথে পিন নাম্বার প্রয়োজন হবে। পূর্বে নিবন্ধন করা থাকলে পূর্বের তথ্য দিয়ে লগইন করতে হবে।

জাতীয় শিক্ষাক্রমের কোর্সটিতে অংশগ্রহণের জন্য নিচের লিংকটি কপি করে ব্রাউজারের অ্যাড্রেসবারে পেস্ট করুন। অথবা লিংকটিতে ক্লিক করুন।

https://dpe.muktopaath.gov.bd/course-details/1044

মুক্তপাঠের কোর্সটিও ওপেন হলে কোর্সটি করার নির্দেশনা পাওয়া যাবে। এখানে কোর্সটি শুরু করুন লেখা লিংকে ক্লিক করলে লগইন বক্স ওপেন হবে।

আগে থেকে নিবন্ধন করা থাকলে প্রয়োজনীয় তথ্য দিয়ে লগইন করতে হবে। আর আগে থেকে নিবন্ধন না থাকলে নতুন করে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

কোর্সে প্রবেশ করে নির্দেশনামতো কোর্সটি সম্পন্ন হলে এখান থেকে কোর্সের সনদ ডাউনলোড করা যাবে। কোর্সের ১০০% শেষ না হলে সনদ ডাউনলোড করা যাবে না।

প্রাথমিক শিক্ষকদের মুক্তপাঠ হতে জাতীয় শিক্ষাক্রম প্রশিক্ষণ গ্রহণে কোন সমস্যা হলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

Source
মুক্তপাঠ

Rimon

This is RIMON Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

মন্তব্য করুন

Back to top button