পত্র লিখন

স্মার্টফোন ব্যবহার সম্পর্কে পরামর্শ জানিয়ে পত্র

4.5/5 - (16 votes)

পত্র লিখনঃ স্মার্টফোন ব্যবহার সম্পর্কে প্রয়োজনীয় পরামর্শ জানিয়ে তোমার ছোট ভাইকে একটি পত্র লেখো।

পত্র লিখন

ধর্মপাশা, সুনামগঞ্জ
২২ এপ্রিল, ২০২১

স্নেহের নাজমুল
প্রথমেই আমার পক্ষ থেকে শুভাশিস গ্রহণ করিও। আশা করি তুমি ভালোই আছো। আর আমিও আল্লাহ্‌র রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ্‌। অনেক দিন পর তোমার হাতের পত্র পেয়ে অনেকটা খুশিই হয়েছি কিন্তু সেই সাথে আবার কিছুটা শঙ্কায় পড়ে গেলাম। পত্র মারফত জানতে পারলাম তুমি তোমার সদ্য পাওয়া টিউশনির টাকা দিয়ে নতুন স্মার্টফোন কিনেছো। তুমি তো জানো বিজ্ঞানের একদিকে রয়েছে আশীর্বাদ কিন্তু অপরদিকে রয়েছে অভিশাপ। অভিশাপ রয়েছে বলে বিজ্ঞানকে জীবন থেকে বাদ দোয়া উচিত নয়। বরং বিজ্ঞানকে আমাদের গ্রহণ করতে হবে এর ইতিবাচক দিকগুলোকে আমাদের বাস্তব জীবনে প্রয়োগ ঘটিয়ে জীবনকে উন্নয়ন ঘটানোর জন্য। তাই তোমাকেও মোবাইল ফোনের ব্যবহার সম্পর্কে কড়া সতর্ক থাকতে হবে।

[box type=”note” align=”” class=”” width=””]আরও পড়ুনঃ মাদকাসক্তির কুফল জানিয়ে তোমার ছোট ভাইকে একটি পত্র[/box]

দীর্ঘক্ষণ ফোনালাপ করে অযথা প্রয়োজনীয় ও মূল্যবান সময়ের অপচয় ঘটাবে না। সেই সাথে অযথা কথা বললে তোমার অর্থের অপব্যবহার ঘটবে। তাছাড়া তোমার জানা উচিত মোবাইল ফোনের রেডিয়েশন ও রিংটোন শরীরের জন্য খুবই ক্ষতিকর। বিশেষ করে হার্টের রোগীদের ক্ষেত্রে রিংটোন খুবই ঝুঁকিপূর্ণ। তাছাড়া স্মার্ট ফোনের সবচেয়ে ভয়াবহ ও হতাশাব্যঞ্জক কথা হলো, এ ফোন ব্যবহারের মাধ্যমে অনেক যুবকের ভবিষ্যৎ ধ্বংস হচ্ছে, মানবিক মূল্যবোধের অবক্ষয় বাড়ছে,

নেশাগ্রস্ত হয়ে বিপথগামী হয়ে পড়ছে। বিভিন্ন অশ্লীল ও অসামাজিক ভিডিও চিত্র দর্শনের ফলে ছাত্রসমাজ আজ ধ্বংসের অতলগহ্বরে তলিয়ে যাচ্ছে। তাই তোমার প্রতি আমার উপদেশ থাকবে, তুমি এসব মন্দ দিকগুলো বিবেচনায় রেখে তোমার ফোনের যথার্থ ব্যবহার করবে। পারলে অবসর সময়গুলোতে বিভিন্ন ধর্মীয় ও শিক্ষামূলক অপশন ব্যবহার করতে পারো। মাথায় রাখবে, তোমার দিকে সারা জাতি চেয়ে আছে। কাজেই তুমি তোমার স্মার্টফোনের কেবল ভালো দিকগুলো গ্রহণ করে আরো সামনের দিকে এগিয়ে যাও সে আশাই রইল। ভালো থেকো ।

তোমার ভাইয়া
তরিকুল


 এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন। 

Rimon

This is RIMON Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

মন্তব্য করুন

Related Articles

Back to top button