Uncategorized

শিক্ষাঙ্গনে ছাত্র রাজনীতির অবসানকল্পে যুক্তি প্রদর্শন করে সংবাদপত্রে প্রকাশের জন্য প্রতিবেদন

Rate this post
শিক্ষাঙ্গনে ছাত্র রাজনীতির অবসানকল্পে যুক্তি প্রদর্শন করে সংবাদপত্রে প্রকাশের জন্য প্রতিবেদন
গঠনমূলক ছাত্র-রাজনীতির মাধ্যমে ছাত্ররা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী হয়ে ওঠে।
শিক্ষাঙ্গনে ছাত্র রাজনীতির অবসানকল্পে যুক্তি প্রদর্শন করে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি পত্র রচনা কর।
বিভাগ প্রতিবেদন
তারিখ : ১৮ ফেব্রুয়ারি ২০১৬ খ্রিষ্টাব্দ
বরাবর
সম্পাদক,
দৈনিক ভােরের কাগজ
৫০ ময়মনসিংহ রােড ঢাকা ১০০০।
জনাব,
আপনার বহুল প্রচারিত ও জনপ্রিয় দৈনিক ভােরের কাগজ পত্রিকার চিঠিপত্র কলামের পরবর্তী সংখ্যায় জরুরি ভিত্তিতে সময়ােপযোগী এ বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে প্রকাশপূর্বক যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণে সহায়তা করার জন্য আমি আপনাকে বিনীতভাবে অনুরােধ করছি।

বিনীত
“খ”
পঞ্চপল্পী, নবীনগর ব্রাহ্মণবাড়িয়া।
শিক্ষাঙ্গনে ছাত্র রাজনীতির অবসান চাই, হাতে চাই কলম- অস্ত্র নয়
ছাত্র সংগঠন মহান লক্ষ্য ও আদর্শকে সামনে রেখে আতপ্রকাশ করেছে। সভ্যতার উষালগ্ন থেকে অদ্যাবধি দেশবরেণ্য ছাত্রসমাজ লেখাপড়ার পাশাপাশি তাদের নিজেদের ও দেশমাতৃকার স্বার্থে শােষক শ্রেণির বিরুদ্ধে সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছে। গঠনমূলক ছাত্র-রাজনীতির মাধ্যমে ছাত্ররা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী হয়ে ওঠে। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এই যে, নানাবিধ কারণে ঐতিহ্যবাহী ছাত্র-রাজনীতি আজ বিতর্কের অতল গহ্বরে তলিয়ে যাচ্ছে। আজকাল ক্ষমতালােভী রাজনীতির কারণে ছাত্র-রাজনীতি অসুস্থ রাজনীতিতে পরিণত হয়েছে। চাঁদাবাজি, সন্ত্রাস, মারামারি ও কাটাকাটি প্রবেশ করেছে ছাত্র রাজনীতিতে। ছাত্র রাজনীতির নৈতিক পদস্খলন দেশ ও জাতিকে ক্রমান্বয়ে ধ্বংসের অতল গহ্বরে নিয়ে যাচ্ছে। রাজনৈতিক দলের লেজুড়বৃত্তির কারণে বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে দেশের সর্বত্রই অরাজকতা সৃষ্টি করে চলেছে। বিশ্ববিদ্যালয়ের হলগুলােকে তারা মিনি ক্যান্টনমেন্টে পরিণত করেছে, আর শিক্ষাঙ্গনকে বানিয়েছে রণাঙ্গন। ফলে প্রতি বছর অনেক ছাত্রের যেমন তাজা প্রাণ ঝরে যাচ্ছে, তেমনি অনেকে চিরদিনের জন্য পঙ্গুত্ব বরণ করছে। ক্ষমতা দখলের লক্ষ্যে রাজনৈতিক দলগুলাে ছাত্র সমাজকে তাদের ক্রীড়নকে পরিণত করেছে। ফলে ছাত্র সংগঠনগুলাে দেশগঠনমূলক আদর্শবাদী রাজনীতি থেকে ছিটকে পড়ছে। এসব দিক বিবেচনা করে ছাত্র রাজনীতি নিয়ে সম্প্রতি বিতর্কের সৃষ্টি হচ্ছে। সুতরাং দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে এবং শিক্ষার মান ও শিক্ষাঙ্গনে সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখতে শিক্ষাঙ্গনে ছাত্র-রাজনীতি বন্ধ করে দেওয়া উচিত।
বিনীত
“খ”
পঞ্চপল্লী, নবীনগর ব্রাহ্মণবাড়িয়া।


 এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন। 

Rimon

This is RIMON Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

মন্তব্য করুন

Back to top button