Uncategorized

“বিনা বেতনে অধ্যয়নের জন্য” আবেদনপত্র

Rate this post
"বিনা বেতনে অধ্যয়নের জন্য" আবেদনপত্র

বিনা বেতনে অধ্যয়নের জন্য তোমার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট একটি আবেদনপত্র লেখ।

অথবা, মনে কর, তোমার নাম রায়হান/রায়হানা। তুমি মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী। বিনা বেতনে অধ্যয়নের অনুমতি চেয়ে তোমার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট একখানা আবেদনপত্র লেখ।

অথবা, বিনা বেতনে অধ্যয়নের জন্য প্রার্থনা করে তোমার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট একখানা দরখাস্ত লেখ।

১৫ই মার্চ, ২০২০

প্রধান শিক্ষক
মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ।
ঢাকা।

বিষয়: বিনা বেতনে অধ্যয়নের জন্য আবেদন।

জনাব,
বিনীত নিবেদন এই যে, আমি আপনার স্কুলের নবম শ্রেণির একজন নিয়মিত ছাত্র। গত চার বছর ধরে আমি এই স্কুলে লেখাপড়া করে আসছি। গত বার্ষিক পরীক্ষায় প্রথম স্থান অধিকার করে নবম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছি। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখতে আমার ইচ্ছার কোনো ত্রুটি রাখতে চাই না। কিন্তু সমস্যা হচ্ছে আমার পরিবারের আর্থিক অবস্থা অত্যন্ত শোচনীয়। আর্থিক অসুবিধার কারণে স্বাচ্ছন্দ্যে লেখাপড়া করতে পারছি না। আমার বাবা একজন স্বল্প আয়ের বেতনভুক্ত কর্মচারী। তিনিই আমাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার সামান্য আয়ে অতি কষ্টে আমাদের চার ভাইবোনের লেখাপড়ার খরচসহ ছয় সদস্যের পরিবারের ভরণপোষণ চলে। তাছাড়া আমরা চার ভাইবোনের দুজন
এই বিদ্যালয়ে অধ্যয়ন করছি। আরেকজন ক্লাস সেভেনে পড়ে। বাকি দুই ভাইবোন কলেজে পড়ছেন। আমাদের সকলের লেখাপড়ার খরচ চালাতে গিয়ে আমার দরিদ্র বাবা হিমশিম খাচ্ছেন। স্কুলের অন্যান্য খরচ ঠিকমতো দিতে পারছেন না। এ অবস্থায় স্কুলের মাসিক বেতন প্রদান করে আমার পক্ষে লেখাপড়া চালিয়ে যাওয়া একেবারেই অসম্ভব হয়ে পড়েছে।
অতএব, মহোদয়ের নিকট আকুল আবেদন, মেধা ও আর্থিক অসচ্ছলতা বিবেচনা করে আমাকে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ দানে বাধিত করতে আপনার যেন মর্জি হয়।

বিনীত
আপনার একান্ত অনুগত ছাত্র
আহসান উল্লাহ্‌
নবম শ্রেণি, ক্রমিক নং-১।

 এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন। 

Rimon

This is RIMON Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

মন্তব্য করুন

Back to top button